কী নিয়ে এক মত হলেন ঐশ্বর্যা-সলমন?

বহুদিন বাদে মতের মিল। নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে মোদীর প্রশংসা করেছেন বলিউডের বহু তারকা। সেই তালিকায় ছিলেন শাহরুখ খান থেকে শুরু করে অক্ষয় কুমার, আমির খানের মতো তারকারা। প্রধানমন্ত্রীর সেই নয়া নীতিকে সমর্থন জানিয়েছেন ঐশ্বর্যা রাই বচ্চনও। এ বার পুরনো প্রেমিকার মতো প্রধানমন্ত্রীর নীতির সমর্থন জানালেন সলমন খান। ‘বিগ বস ১০’ রিয়্যালিটি শো-র সঞ্চালক সলমন খান অনুষ্ঠান চলাকালীন বলেন, এই সপ্তাহে কালো টাকার ওপর বিরাট হামলা চলেছে। এটা অসাধারণ পদক্ষেপ, অভিনন্দন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।
‘বিগ বস ১০’-এর প্রতিযোগীদের সঙ্গে কথা বলার সময় সলমন জানান, তাঁর নিজের ৪টি হাজার টাকা আর ছটি ৫০০ টাকার নোট ভাঙানো হয়নি কারণ তিনি হংকংয়ে ছিলেন। কিন্তু কোনও সমস্যা নেই, আগামী ২-৩ দিনের মধ্যে ব্যাঙ্কে গিয়ে তিনি টাকা ভাঙিয়ে নেবেন।
ঐশ্বর্যার থেকে কী মেসেজ পেলেন মোদী?
কেউ পুরনো ৫০০, ১০০০ টাকার পুরনো নোট বদলাতে চাইছেন, কেউ চাইছেন জমা দিতে। কেউ বা এটিএমের লম্বা লাইনে দাঁড়িয়েছেন। এই পরিস্থিতিতে কেউ মোদীর ‘নোট নীতির’ প্রশংসা করছেন, কেউ বা দৈনন্দিন অসুবিধের কারণে সমালোচনায় বিদ্ধ করেছেন। গত পাঁচদিনে গোটা দেশের চালচিত্র অনেকটা এমনই। এই পরিস্থিতিতে এ বার মোদী পাশে পেলেন ঐশ্বর্যা রাই বচ্চনকে।
প্রধানমন্ত্রীর নয়া নীতিকে সমর্থন জানিয়ে ঐশ্বর্যা বললেন, ‘‘একজন সাধারণ নাগরিক হিসেবে আমি প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাব। দুর্নীতির বিরুদ্ধে এটা একটা বড় পদক্ষেপ। নিশ্চয়ই আপনার আরও বড় কোনও পরিকল্পনা রয়েছে। দেশের মানুষ সেটা বুঝবে। কোনও পরিবর্তনই সহজে হয় না। কিন্তু এখন আমাদের বড় স্বার্থের কথা ভাবতে হবে।’’
তবে মোদীর এই সিদ্ধান্তের বিরোধীতায় কোমর বেঁধে নেমেছে অন্যান্য রাজনৈতিক দল। সাধারণ মানুষের দুর্ভোগকে সামনে রেখে আওয়াজ তুলেছে তৃণমূল কংগ্রেস, আম আদমি পার্টি এমনকী শিবসেনাও।